PM Modi meeting with Mamata: ‘রাজ্যের আরও ভ্যাকসিনের প্রয়োজন, প্রধানমন্ত্রীকে জানিয়েছি’, মোদির সঙ্গে বৈঠকের পর মমতা

 নিউজ ডেস্ক : আধঘণ্টার বেশি সময় ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক শেষ। বেরিয়ে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, কলাইকুন্ডায় দেখা হয়নি। তাই এখন সৌজন্য সাক্ষাৎ হল। করোনা ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। 


এদিন প্রধানমন্ত্রীর বাসভবনে মোদির সঙ্গে মমতার বৈঠক হয়। প্রসঙ্গত, ভোটের পরে প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথম বৈঠক হল মুখ্যমন্ত্রীর। এই বৈঠক ঘিরে তুমুল জল্পনা ছিল দেশের রাজনৈতিক মহলে। 


মমতা বলেন, ‘কলাইকুন্ডায় প্রধানমন্ত্রীর সঙ্গে কোনও কথা হয়নি। ভোটের পর দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হল। এদিনের সাক্ষাতে করোনার ভ্যাকসিন নিয়ে কথা হয়েছে। 



মমতা জানান, আরও ভ্যাকসিনের প্রয়োজনের কথা তিনি প্রধানমন্ত্রীকে জানিয়েছেন। বললেন, ‘আরও করোনার ভ্যাকসিনের প্রয়োজন, একথা জানিয়েছি। জনসংখ্যা বেশি, অন্য রাজ্যের তুলনায় কম ভ্যাকসিন পেয়েছি। ভ্যাকসিনের বিষয়টি প্রধানমন্ত্রীকে জানিয়েছি।’



পাশাপাশি, বাংলার নাম বদল নিয়েও কথা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। বললেন, ‘বাংলার নাম বদল নিয়েও প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়েছি। বহুদিন ধরে বিষয়টি পড়ে আছে বলে প্রধানমন্ত্রীকে জানিয়েছি। প্রধানমন্ত্রী বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।’



মমতা আরও বলেন, ‘রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের জন্য আরটি পিসিআর করা দরকার। আমার ডবল ডোজ নেওয়া আছে, কিন্তু করোনা টেস্ট করাব কোথায়? এখন না হলে পরে না হয় দেখা করব, রাষ্ট্রপতি সুস্থ থাকুন।’



প্রায় দু’বছর পর সোমবার বিকেলে দিল্লিতে পা রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বারের জন্য ক্ষমতা দখলের পর তাঁর এটাই প্রথম দিল্লি সফর।



পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি থেকে কেন্দ্রের ৩ কৃষি আইন বাতিলের দাবিতে সরগরম রাজধানীর রাজনীতি। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এই সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর নিঃসন্দেহে রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ।



এর আগে, এদিন দুপুরে কমলনাথ ও আনন্দ শর্মার সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সন্ধ্যায় অভিষেক মনু সিঙ্ঘভির সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা রয়েছে মমতার। 



আগামীকাল শরদ পাওয়ার, সঞ্জয় রাউতের সঙ্গে বৈঠকের সম্ভাবনা মমতা বন্দ্যোপাধ্যায়ের। পাশাপাশি, এনসিপি, শিবসেনার সঙ্গে আলাদা করে বৈঠকের সম্ভাবনা তৃণমূলনেত্রীর।



কাল বিকেল ৪.৩০টায় সনিয়া গাঁধীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হওয়ার কথা। তার আগে, কাল কাল দুপুর ১টায় সুখেন্দু শেখরের বাসভবনে সংসদীয় দলের বৈঠকে থাকবেন মমতা। 



এরপর কাল দুপুর ২.৩০টায় সাংবাদিক বৈঠক করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা মুখ্যমন্ত্রীর। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ