মুখ‍্যমন্ত্রী ও পরিবহন মন্ত্রীর উপর আস্থা হারিয়ে ওভার লোডিং বন্ধের দাবিতে নতুন করে আন্দোলনে ট্রাক মালিকরা

নিজস্ব সংবাদদাতা: মুখ‍্যমন্ত্রী ও পরিবহন মন্ত্রীর উপর আস্থা হারিয়ে ওভার লোডিং বন্ধের দাবিতে নতুন করে আন্দোলনে।শুরু হচ্ছে সিঙ্গুর থেকে। শনিবার বিকালে সিঙ্গুরের মল্লিকপুর লোহা পট্টীতে।

ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক ওপারেটর এস‍্যোসিয়েশনের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন রাজ‍্যের বিভিন্ন জেলার ট্রাক মালিক ও সংগঠনের নেতৃত্বরা।

অভিযোগ , বিভিন্ন বালি, পাথর, কয়লা খাদান থেকে এক শ্রেনীর অসাধু ব‍্যবসায়ীরা সরকারকে রাজস্ব ফাঁকি দিয়ে ওভার লোডিং করে মাল পরিবহন করছে। তাতে প্রশাষনের একাংশের  মদত আছে। চলতি বছরে পুজোর আগে এই সংগঠনের তরফে সিঙ্গুর দূর্গাপুর জাতীয় সড়কের পাশে ১৫ দিন ব‍্যাপি অবস্থান বিক্ষোভে সামিল হয়েছিল। 

এর পর প্রশাষন কিছুটা নড়েচড়ে বসলেও আবার ও সেই গতানুগতিকভাবে বিভিন্ন ট্রাকে অতিরিক্ত মাল পরিবহন শুরু হয়েছে বলে অভিযোগ সংগঠনের সদস‍্যদের।। যে সমস্ত ট্রাক মালিকেরা সরকারী নির্দেশ মেনে পন‍্য পরিবহন করছে তারা ক্ষতির সম্মুখীন হচ্ছে। বহু ট্রাক মালিক তাদের গাড়ি চালানো বন্ধ করে দিতে হচ্ছে। সরকারী নির্দেশ মানতে গিয়েও কিছু অসাধু ব‍্যবসায়ীর কারনে তারা ক্ষতির সম্মুখীন হচ্ছে বলে অভিযোগ। তাই আগামী দিনে ওভার লোডিং বন্ধ না হলে সিঙ্গুরে আমরন অনশন করার হুমকী দিয়েছে সংগঠনের নেতারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ