Viral Video: চলন্ত ট্রেন থেকে ঝাঁপ ২ মহিলার, আরপিএফ জওয়ানের তৎপরতায় প্রাণরক্ষা

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: চলন্ত ট্রেন (Running train)থেকে দুই মহিলার ঝাঁপ, তীব্র চাঞ্চল্য পুরুলিয়া (Purulia) স্টেশনে। ঘটনার সঙ্গে সঙ্গে স্টেশনে থাকা আরপিএফ জওয়ান ছুটে এসে তাঁদের উদ্ধার করেন। গোটা ঘটনার ভিডিও নিমেষের মধ্যে ভাইরাল (Video viral) হয়ে গিয়েছে। আরপিএফ জওয়ানদের সাহসিকতার প্রশংসায় পঞ্চমুখ সকলে। তবে এই ঘটনায় রেলযাত্রীদের নিরাপত্তা, নজরদারির ঢিলেঢালা বিষয়টি ফের প্রকাশ্যে এল, যা নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

ঘটনা সোমবারের। বিকেল ৩ টের পর সাঁতরাগাছি থেকে আনন্দবিহারগামী ট্রেন পুরুলিয়া স্টেশনের ৩ নং প্ল্যাটফর্ম দিয়ে যাচ্ছিল। সেসময় চলন্ত ট্রেন থেকেই লাগেজ হাতে লাফিয়ে নামার চেষ্টা করেন ২ মহিলা। স্বাভাবিকভাবেই টাল সামলাতে না পেরে স্টেশনের উপর পড়ে যান তাঁরা। একজন প্রায় ট্রেনের নিচে চলে যাচ্ছিলেন। স্টেশনে কর্মরত আরপিএফ (RPF) জওয়ান তৎপরতার সঙ্গে পরিস্থিতি সামাল দেন। ওই মহিলাকে সঙ্গে সঙ্গে তিনি টেনে নিরাপদ স্থানে নিয়ে যান। তাতেই প্রাণরক্ষা হয় ওই মহিলার।

জানা গিয়েছে, পুরুলিয়ার ঝালদার বাসিন্দা হীরা চলক ও তারা চলক। তাঁরা সাঁতরাগাছি-আনন্দবিহারগামী ট্রেনটিতে উঠেছিলেন ভুল করে। তারপর ভুল বুঝতে পেরে ট্রেন থেকে নেমে যাওয়ার চেষ্টা করেন। তাতেই ওই বিপত্তি ঘটে। উদ্ধার হওয়ার পর জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানতে পারে। গোটা ঘটনা সিসিটিভিতে ধরা পড়ায় তৎপরতার সঙ্গে আরপিএফ ওই মহিলাকে বাঁচাতে সক্ষম হয় বলে মনে করছে রেল কর্তৃপক্ষ। 


ভিডিওটি ভাইরাল হওয়ার পর আরপিএফ জওয়ান যেমন প্রশংসা কুড়িয়েছেন, তেমনই রেলের নিরাপত্তা নিয়েও শুরু হয়েছে সমালোচনা। স্টেশনগুলিতে সর্বদা সিসিটিভির মাধ্যমে নজরদারি চালানো সত্বেও কেন এই ঘটনা ঘটল? এই প্রশ্ন তুলছেন অনেকেই। 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ