কৃষকদের বিক্ষোভের মুখে কঙ্গনা রানাউত, পাঞ্জাবের রাস্তায় গাড়ি ঘিরে, স্লোগান তুলে প্রতিবাদ

0

 ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবের (Punjab) রাস্তা দিয়ে যেতে গিয়ে এবার কৃষকদের বিক্ষোভের মুখে অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। শুক্রবার চণ্ডীগড়-উনা হাইওয়ে দিয়ে যাওয়ার পথে কিরাতপুরের কাছে কঙ্গনার গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান বহু কৃষক। তাঁদের হাতে ছিল সংগঠনের পতাকা, মুখে স্লোগান। অভিনেত্রীর গাড়ি ঘিরে এই বিক্ষোভে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরে প্রচুর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিনেত্রীকে নিরাপদে তাঁর গন্তব্যে এগিয়ে দেওয়া হয়। কৃষক বিক্ষোভ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ধারাবাহিকভাবে আপত্তিজনক পোস্ট করায় আন্দোলনকারীদের রোষানলে পড়েন কঙ্গনা। আজকের ঘটনা তারই বহিঃপ্রকাশ বলে মনে করা হচ্ছে। এই ঘটনার পর অভিনেত্রীর নিরাপত্তা বাড়ানো হয়েছে।

শুক্রবার আচমকাই কৃষক বিদ্রোহের (Farmers’ Protest) মুখে পড়লেন কঙ্গনা রানাউত। কিরাতপুরের (Kiratpur) বুগা সাহিবের কাছে তাঁর সাদা গাড়িটি ঘিরে ধরেন অনেকে। তাঁরা সকলেই কৃষক সংগঠনের সদস্য বলে বোঝা গিয়েছে। হাতে সংগঠনের পতাকা, মুখে স্লোগান। ভিড় এত বেশি ছিল যে অভিনেত্রীর গাড়ি আটকে পড়ে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে না আনলে অনেকক্ষণ আটকে থাকতে হতো কঙ্গনাকে।

এদিনের ঘটনার পর তীব্র ক্ষোভপ্রকাশ করেছেন অভিনেত্রী। বলেন, ”পুলিশ ওখানে ছিল না। গণপ্রহারের মতো ঘটনা ঘটতে পারত। ছিঃ! এখানকার মানুষজনের লজ্জা হওয়া উচিত।” এরপরও ইনস্টাগ্রামে দীর্ঘ পোস্টে তিনি জানান, কৃষক আন্দোলন নিয়ে সমালোচনা করায় তাঁকে লাগাতার হুমকির মুখে পড়তে হচ্ছে। ভাতিন্ডার একজন আমাকে খুনের হুমকি দিয়েছে। কিন্তু আমি এসবে ভয় পাই না। রাষ্ট্রের বিরুদ্ধে যে শক্তিগুলি বারবার সক্রিয় হয়ে উঠতে চাইছে, তাদের বিরুদ্ধে আমি বলেই যাব।”


এর আগে কেন্দ্রের তিন বিতর্কিত কৃষি আইনের বিরোধিতায় দেশজুড়ে ছড়িয়ে পড়া কৃষক আন্দোলনকে খালিস্তানিদের সক্রিয়তার সঙ্গে তুলনা করেছিলেন কঙ্গনা রানাউত। এর জেরে দেশের একাধিক জায়গায় তাঁর বিরুদ্ধে এফআইআর (FIR) করা হয়েছে। সেই সমস্ত মামলা স্থানান্তরিত করে মুম্বইয়ের খার থানায় আনা হোক এবং অভিনেত্রীর বিরুদ্ধে ছ’মাসের মধ্যে চার্জশিট গঠন করা হোক, এমন আবেদনও জানিয়েছিলেন আইনজীবী চরণজিৎ সিং চান্দেরপাল। এসবের পর শুক্রবার পাঞ্জাবের কিরাতপুরে কঙ্গনার বিরুদ্ধে বিক্ষোভের ছবিতেই স্পষ্ট, কৃষকদের কাছে কতটা চক্ষুশূল ‘পদ্মশ্রী’ প্রাপ্ত অভিনেত্রী।



একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

Please Type Your Valuable Feedback.
Keep Supporting. Flow as on YouTube & Facebook.

একটি মন্তব্য পোস্ট করুন (0)