Ticker

6/recent/ticker-posts

হুগলীর জেলার বাকসা গ্রামে উদয় সংঘের অনূর্ধ্ব-১৭ আধুনিক ফুটবল ক্যাম্পের পথ চলা শুরু নেতাজির জন্ম বার্ষিকিতে

নিজস্ব সংবাদদাতা: হুগলীর জেলার বাকসা গ্রামে উদয় সংঘের অনূর্ধ্ব-১৭ আধুনিক ফুটবল ক্যাম্পের পথ চলা শুরু নেতাজির জন্ম বার্ষিকিতে 

গ্রাম বাংলার ফুটবলে প্রতিভার কোন অভাব নেই - এই কথা বহু গুণীজনের মুখে শুনতে শুনতে অনেকটাই আজ ক্লিশে হয়ে গেছে। সত্যিকারেরই গ্রামাঞ্চলে অনেক প্রতিভাবান যুব খেলোয়াড় থাকলেও উপযুক্ত অনুশীলনের সুযোগ তারা পায় না। কলকাতায় বা অন্যত্র ক্যাম্পে গিয়ে থাকা বা প্র্যাকটিস করাও বেশিরভাগ খেলোয়াড়দের ক্ষেত্রেই সম্ভব হয়ে ওঠে না। তাই বিজ্ঞানসম্মত আধুনিক ফুটবল অনুশীলনের সুযোগ সেসব প্রতিভাদের কাছে অধরা থেকে যায়। অনেক ক্ষেত্রে গ্রামের ক্লাবগুলো ফুটবল অনুশীলনের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ব্যবস্থা করতে পারলেও প্রশিক্ষিত কোচের ব্যবস্থা করতে পারে না। 

এই পরিস্থিতির কথা মাথায় রেখেই হুগলী জেলার বাকসা গ্রামের উদয় সংঘ শুরু করলো এক আধুনিক ফুটবল কোচিং ক্যাম্প। উদয় সংঘ দীর্ঘ দিন ধরেই সিনিয়র ও জুনিয়র ফুটবল দল চালায়, কিন্তু তা কখনই পেশাদার স্তরে উন্নীত করার সুযোগ হয়নি। এই পেশাদার ক্যাম্পে তৃণমূল স্তর থেকে ফুটবলারদের সঠিকভাবে প্রশিক্ষণ দেওয়ার জন্য বয়স সীমাও বেঁধে দেওয়া হয়েছে ১৫ থেকে ১৭ বছরের মধ্যে। আর এই ক্যাম্পে প্রশিক্ষণের জন্য উদয় সংঘ নির্বাচিত করেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের স্বীকৃতি প্রাপ্ত কোচ সুকান্ত ভৌমিককে।

২৩ শে জানুয়ারি উদয় সংঘের ৬৫তম প্রতিষ্ঠা দিবসে ২০ জন কিশোরকে নিয়ে এই ক্যাম্পের পথ চলা শুরু হলো। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আড়ম্বরহীন ভাবেই এই ক্যাম্পের শুভারম্ভ হয়। উদয় সংঘের তরফ থেকে কোচকে স্বাগত জানানো হয় এবং দীর্ঘ মেয়াদে এই কোচিং ক্যাম্প নিয়ে তাদের পরিকল্পনার কথাও জানায়। কোচ সুকান্ত ভৌমিকও এই নতুন চ্যালেঞ্জিং এবং সম্ভাবনাময় প্রোজেক্টে কাজ শুরু করে তার ভালো লাগার কথা জানায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ