ICT : এবার পথে নামলো রাজ্যের আইসিটি কম্পিউটার শিক্ষক শিক্ষিকা

0

বিশেষ সংবাদদাতা : বেতন বঞ্চনার প্রতিবাদে এবার পথে নামল রাজ্যের হাজার হাজার কম্পিউটার শিক্ষক শিক্ষিকা । কম্পিউটারের মত গুরুত্বপূর্ণ বিষয় বিদ্যালয় ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে চালনা করা হলেও শিক্ষক-শিক্ষিকাদের অবস্থা শোচনীয় বলে জানা গেছে। 

সরকারি বিদ্যালয়ে কর্মরত কম্পিউটার শিক্ষক-শিক্ষিকাদের বেতন একজন অসংগঠিত শ্রমিকের থেকেও কম । রাজ্য সরকারের উদ্যোগে আগের বছরে কয়েক হাজার কম্পিউটার শিক্ষক শিক্ষিকাদের সরকারি আই.টি পার্সোনাল কর্মী হিসেবে নিযুক্ত করে । সেই মোতাবেক সমস্ত কাজকর্ম চললেও আজ ও বেতন বৃদ্ধি হয়নি। 

অনেকবার আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা শুধুমাত্র প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানা গেছে । মাসের পর মাস প্রতিশ্রুতি পূরণ না হয় এবার সারা রাজ্যজুড়ে বিক্ষোভ প্রদর্শন করছে ওয়েস্ট বেঙ্গল আইসিটি স্কুল কডিনেটর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সদস্য রা। রাজ্যের প্রতিটি জেলার সঙ্গে হুগলী জেলাতেও একুশে জুন অর্থাৎ আজ জেলা শিক্ষা দপ্তরের বিদ্যালয় পরিদর্শক এর কাছে বিক্ষোভ প্রদর্শন করে বিভিন্ন দাবীদাওয়া সম্মিলিত স্মারকলিপি জমা করেন । 

এক শিক্ষক আক্ষেপের সুরে বলেন রাজ্যের মানবিক জনদরদি মুখ্যমন্ত্রী সমস্ত মানুষের দুঃখ দুর্দশার কথা বুঝলেও আমাদের দুঃখ দুর্দশার কথা এখনো বুঝছেন না। দ্রব্যমূল্যর বাজারে আমাদের বেতন বৃদ্ধি না হলে পরিবার নিয়ে না খেতে পেয়ে মরতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

Please Type Your Valuable Feedback.
Keep Supporting. Flow as on YouTube & Facebook.

একটি মন্তব্য পোস্ট করুন (0)