Dilip Ghosh: বিধানসভায় শোরগোল ফেললেন দিলীপ ঘোষ! সব নজর ঘুরে গেল ফিরহাদ-মলয়ের ঘরের দিকে

 কলকাতা: বিজেপি-র প্রাক্তন রাজ্য সভাপতি তথা বর্তমান সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) মানেই যেন চমক! তাঁর বক্তব্য, রাজনৈতিক 'তারিকা' নানা সময় বিতর্কের মুখে পড়ে। যদিও নিজের অবস্থান থেকে সরেন না তিনি। এহেন দিলীপ ঘোষই এদিন শোরগোল ফেললেন পশ্চিমবঙ্গ বিধানসভায়।

বুধবার বিধানসভায় পেট্রোপণ্যের কর কমানোর দাবিতে সোচ্চার হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা। ওয়াকআউটও করেন তাঁরা। কিন্তু এরপরই দিলীপ ঘোষ বিধানসভায় পৌঁছে চলে যান রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের ঘরে। সেখানে বেশ কিছুক্ষণ কাটানোর পর তিনি যান আইনমন্ত্রী মলয় ঘটকের ঘরে।

বিধানসভায় রাজ্যের দুই মন্ত্রীর ঘরে দিলীপ ঘোষ! এই খবর রটতেই শোরগোল পড়ে যায় বিধানসভা চত্বরে। সংবাদমাধ্যমের ভিড় হয়ে যায় ওই দুই ঘরে। কেন এই সাক্ষাত্‍? পুরো বিষয়টিকেই সৌজন্য সাক্ষাত্‍ বলে দাবি করেছেন দিলীপ ঘোষ। তিনি যে এই ঘরে অতীতেও বহুবার এসেছেন, তাও স্পষ্ট করে দেন তিনি। সংবাদমাধ্যমের উদ্দেশ্যে তিনি বলেন, ''বহু বার এই ঘরে এসেছি। সকলের সঙ্গেই আমার কথা হয়, আগে যেমন হত। আপনারা (সংবাদমাধ্যম) চমত্‍কৃত হতে পারেন, আমি হচ্ছি না।''

এদিন বিধানসভায় পৌঁছে দিলীপ ঘোষ প্রথমে প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের ঘরের সামনে দাঁড়িয়ে পড়েন। সেখানে বেশ কিছুক্ষণ কথা বলার পর তিনি যান ফিরহাদ হাকিমের ঘরে। সেখানে তৃণমূল নেতাদের সঙ্গে বেশ কিছুক্ষণ গল্পগুজব সেরে বিজেপি-র সর্বভারতীয় সভাপতি যান রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের ঘরে। সেখানেও বেশ কিছুক্ষণ সময় কাটান তিনি। যদিও এরপরই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিধানসভায় উপস্থিত বিজেপি বিধায়কদের সঙ্গেও কথাবার্তা হয়।

তবে, রাজ্য বিজেপি-র একাংশের বক্তব্য, যেদিন রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে বিধানসভা মাত করছেন বিজেপি বিধায়করা, সেদিনই রাজ্যের মন্ত্রীদের ঘরে গিয়ে দিলীপ ঘোষের গল্প করা বিধায়কদের মধ্যেই প্রশ্ন তুলে দিতে পারে। যদিও দিলীপ ঘোষ এদিনও দুয়ারে রেশন সহ নানা বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের তীব্র সমালোচনা করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ