ডানকুনি ও শ্রীরামপুর রেল ব্রীজে ছোট বড় একাধিক গর্ত যেন মরণফাঁদ! যত্নের অভাব, দুর্ঘটনার প্রবল সম্ভবনা

নিজস্ব সংবাদদাতা: ডানকুনি রেল ওভার ব্রীজের পাশাপাশি শ্রীরামপুর রেল ব্রীজেও ছোট বড় একাধিক গর্ত যেন মরন ফাঁদ হয়ে রয়েছে। দূর্ঘটনা ঘটছে হামেশা।

গত রবিবার রাতে দূর্ঘটনায় শ্রীরামপুর রেল ব্রীজের উপর থেকে নীচে পরে মৃত্যু হয় বাইক আরোহি এক মহিলার। গর্ত বাঁচাতে গিয়ে দূর্ঘটনা ঘটছে বলছেন গাড়ি চালকরা। পিয়ারাপুর দিল্লী রোড থেকে নগার মোর জিটি রোড হয়ে শ্রীরামপুর শহরে ঢোকার রেল ব্রীজ খুবই গুরুত্বপূর্ণ। ব্যাস্ত এই ব্রীজে বহু যানবাহন চলাচল করে। ১৯৯২ সালে যার উদ্বোধন করেন তৎকালীন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু। নাম দেওয়া হয় শহীদ গোপীনাথ সেতু।

বর্তমানে অযত্নে রয়েছে ব্রীজ তা দেখলেই বোঝা যায়। ব্রীজের উপরে পিচের আস্তরণ উঠে গিয়ে গর্ত হয়ে পড়েছে। তাতে বৃষ্টির জল জমে দুর্ঘটনা হচ্ছে। যত্রতত্র আগাছা গজিয়ে উঠেছে। ব্রীজের গা দিয়ে কেবল নিয়ে যাওয়া হয়েছে। খোলা তার বেরিয়ে রয়েছে। সে ভাবে নজর দেওয়া হয় না বলে অভিযোগ স্থানীয়দের। দিনের বেলায় একরকম অন্ধকারে বিপদজনক হয়ে পড়ে এই ব্রীজ। তাই স্থানীয় বাসিন্দা থেকে যান চালকরা চাইছেন দ্রুত সংস্কার করা হোক।

শ্রীরামপুর পুর প্রশাসক মন্ডলির সদস্য সন্তোষ সিং বলেন, ব্রীজ রাস্তার বিষয়টি পূর্ত দপ্তরের অধীন। আমরা পূর্ত দপ্তরকে বলেছি ব্যবস্থা নিতে। শ্রীরামপুর মহকুমার পূর্ত দপ্তরের এ্যাসিন্টেন্ট ইঞ্জিনিয়ার উৎপল মাইতি বলেন, ব্রীজের গর্তগুলো বন্ধ করা হবে তার টেন্ডার হয়ে গেছে। পুজোর আগেই কাজ হবে যে সব আগাছা জন্মেছে সব পরিষ্কার করে দেওয়া হবে। কেবল গুলো দেখা হবে সম্ভব হলে তা ব্রীজের তলা দিয়ে নিয়ে যাওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ