‘কবি তর্পণে মদন মিত্র’, জন্মদিনে রবীন্দ্রসংগীতের প্রথম অ্যালবাম প্রকাশ কামারহাটির বিধায়কের

 ডিজিটাল ডেস্ক: দলনেত্রীর কথাই শিরোধার্য। তাঁর আদেশ পেয়ে নিরন্তর রবীন্দ্রসংগীত চর্চা শুরু করেছিলেন কামারহাটির তৃণমূল বিধায়ক তথা জনপ্রিয় নেতা মদন মিত্র (Madan Mitra)। আর শুক্রবার, ৩ ডিসেম্বর, নিজের জন্মদিনে (Birthday) কবি তর্পণ করলেন তিনি। প্রকাশ করলেন তাঁর রবীন্দ্রসংগীতের প্রথম অ্যালবাম। এদিন জোড়াসাঁকোয় গিয়ে কবিগুরুর মূর্তিতে মাল্যদানের পর সেখানেই অ্যালবামের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মদন মিত্র। সঙ্গে ছিলেন সহযোগী শিল্পীরাও। এভাবেই জন্মদিন উদযাপনে মাতলেন কামারহাটির (Kamarhati) বিধায়ক।

অ্যালবামের নাম – ‘কবি তর্পণে মদন মিত্র’। রয়েছে চারটি রবীন্দ্রসংগীত (Rabindrasangeet)। গত মাসেই তিনি গানগুলি রেকর্ড করেছিলেন। টালিগঞ্জের স্টুডিওয় তাঁর গাওয়া চারটি রবীন্দ্রসংগীতের তালিকায় ছিল – ‘ওরে ভাই ফাগুন লেগেছে বনে বনে’, ‘আমারও পরাণ যাহা চায়।’ রেওয়াজে উঠে এসেছিল – ‘কী গাবো আমি, কী শুনাবো?’ স্টুডিওয় গেয়ে উঠেছিলেন – ‘আমায় যে সব দিতে হবে, সে তো আমি জানি’। এসব নিয়েই প্রকাশিত হয়েছে তাঁর প্রথম রবিগানের অ্যালবাম। 

আসলে, মদন মিত্রর এই রবীন্দ্রসংগীত চর্চার নেপথ্যে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গত মাসে মধ্যমগ্রামে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে তিনি হঠাৎ কামারহাটির বিধায়ক মদন মিত্রর খোঁজ করেন। বলেন, ”মদন মিত্র কিছু বলল না তো! ওকে তো এতক্ষণ খেয়ালই করিনি।” এরপরই মমতা বলে ওঠেন, ”ও কিছু বলবে না। ও রবীন্দ্রসংগীত গাইবে।” আর মুখ্যমন্ত্রীর এই কথাই অনুপ্রেরণা মদন মিত্রর। দলনেত্রীর কথা শিরোধার্য করে তিনি রবিগানেই মনোসংযোগ করেন। এমনকী সংগীতচর্চার জন্য কবিগুরুর হাতে তৈরি শান্তিনিকেতনেও ঘুরে এসেছেন মদন মিত্র। প্রস্তুতি নিয়ে এবার প্রকাশ করলেন অ্যালবাম।

যদিও এর আগে মদন মিত্রর গাওয়া ‘ও লাভলি’ কিংবা ‘ইন্ডিয়া ওয়ানা হার বেটিয়া’ বেশ জনপ্রিয় হয়েছে। এসব নিয়ে অ্যালবাম কবে আসছে? এই প্রশ্নের উত্তর মেলেনি যদিও। আপাতত জনপ্রিয় নেতার ফোকাসে শুধুই রবীন্দ্রসংগীত।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ