Ticker

6/recent/ticker-posts

MUNICIPALITY: হুগলির এক ডজন পৌরসভায় কুর্শির দখলকে ঘিরে জল্পনা তুঙ্গে

হুগলি , ১২ মার্চ:- এক ডজন পুরসভার মধ্যে নতুন মুখের পাশাপাশি পুরনোদের উপর ভরসা করে সবকটিতেই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তৃণমূল। পুরপ্রধান ও উপপুরপ্রধান বাছাই নিয়েও দলের শীর্ষ নেতৃত্ব সেই পথে হাঁটারই বার্তা দেবে বলে মনে করছে শাসক দলের একাংশ।
তৃণমূল সূত্রে খবর দলের দলের শৃঙ্খলা ধরে রাখতে ডানকুনি থেকে শিল্পাচলের বাঁশবেড়িয়া ও গ্রামীণ এলাকার তারকেশ্বর ও আরামবাগের পুরপ্রধান ও উপপুরপ্রধানের কুর্সিতে ব্যাপক রদবদলের সম্ভবনা উজ্জ্বল হয়েছে। উত্তরপাড়া পুরসভায় বিদায়ী পুরপ্রশাসক দিলীপ যাদবের পাল্লা ভারী। নতুন উপপুরপ্রধানের দৌঁড়ে এগিয়ে ইন্দ্রজিৎ ঘোষ (পবা)কোন্নগর পুরসভায় বিদায়ী পুরপ্রশাসক তন্ময় দেবকে পুরপ্রধান হিসেবে চাইলেও সিপিএম জমানার তৃণমূলের প্রধান ৫ বারের কাউন্সিলর স্বপন দাস ও অন্যতম দাবিদার। ডানকুনি পুরসভায় সংখ্যালঘু বিদায়ী চেয়ারপার্সন হাসিনা শবনমের নাম থাকলেও শ্রমিক নেতা প্রকাশ রাহাকে পুরপ্রধান করা হোক এই দাবিতে শীর্ষ নেতৃত্বের কাছে সরব হয়েছে দলের একাংশ।

হুগলি চুঁচুড়া পুরসভায় বিদায়ী পুরপ্রশাসক গৌরীকান্ত মুখোপাধ্যায় পুরপ্রধানের দাবিদার হলেও পিছিয়ে নেই দলের পুরনো কর্মী ও প্রাক্তন উপপুরপ্রধান অমিত রায়। শ্রীরামপুর পুরসভায় উত্তেজনার পারদ চরমে উঠেছে। বিদায়ী পুরপ্রধান অমিয় মুখোপাধ্যায় থেকে বিদায়ী পুরপ্রশাসক গৌরমোহন দে সহ ৯ বারের কাউন্সিলর গিরীধারী সাহাও এবারে পুরপ্রধানের কুর্সির অন্যতম দাবিদার। কার ভাগ্যে শিঁকে ছিড়বে তাই নিয়ে জল্পনা শুরু হয়েছে। বৈদ্যবাটিতে রেকর্ড ভোটে জিতে আসা জনপ্রিয় কাউন্সিলর সুবীর ঘোষ, অমৃত ঘোষদের মধ্যে কাউকে পুরপ্রধান করার দাবি তুলেছে দলের একাংশ। আবার পুরনো কর্মী ও প্রাক্তন উপপুরপ্রধান পিন্টু মাহাতোর নাম ও শীর্ষ নেতৃত্ব বিবেচনা করছে। তারকেশ্বর ও আরামবাগে স্বপন সামন্ত ও স্বপন নন্দীর হ্যাটট্রিক করার সম্ভবনা উজ্জ্বল হলেও তারকেশ্বরে যুব নেতা প্রাক্তন উপপুরপ্রধান উত্তম কুন্ডু ও আরামবাগের সংগঠক সমীর ভাণ্ডারীর নাম ও রয়েছে পুরপ্রধানের তালিকায়। তবে রিষড়া, ভদ্রেশ্বর ও চাঁপদানীতে পুরনোদের পদে বহাল থাকার সম্ববনা প্রবল। তবে এই নিয়ে তৃণমূলের কেউ মুখ খোলেনি
সৌজন্যে : সজাসাপটা 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ