Ticker

6/recent/ticker-posts

Madhyapradesh: BJP বিধায়কের বিরুদ্ধে খবর করায় থানায় তুলে নিয়ে গিয়ে অর্ধনগ্ন করা হল ডিজিটাল মিডিয়ার সাংবাদিককে, নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়ায়

মধ্যপ্রদেশ : গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে এক অস্বস্তিকর ছবি। কয়েকজন পুরুষ থানার ভিতর দাঁড়িয়ে আছেন, তাঁদের পরণে নেই পোশাক।


এদের কোন অপরাধে এমন শাস্তি দেওয়া হয়েছে? কেন অর্ধনগ্ন করে রাখা হয়েছে? এ সব প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েই সামনে আসে আসল ঘটনা। মধ্যপ্রদেশের একটি থানাতেই এই ছবি তোলা হয়েছে বলে অভিযোগ। আর যাঁদের এ ভাবে পোশাক খুলিয়ে দাঁড় করিয়ে রাখা হয়েছে, তাঁরা একজনের গ্রেফতারির প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছিলেন। যে আটজন পুরুষকে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে, সেই তালিকায় রয়েছেন একজন সাংবাদিকও।


 ইউটিউব চ্যানেলের সাংবাদিক কনিষ্ক তিওয়ারি ছিলেন ওই আটজনের মধ্যে। তাঁর অভিযোগ, তাঁর চিত্র সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে অন্যায়ভাবে। তাঁর দাবি, বিজেপি বিধায়কের বিরুদ্ধে খবর করার জন্য তাঁকে হুঁশিয়ারি দেয় পুলিশ। কনিষ্ক তিওয়ারি জানিয়েছেন, পুলিশ ১৮ ঘণ্টা এ ভাবে নিজেদের হেফাজতে রেখেছিল তাঁদের। ২ এপ্রিল রাত ৮ টায় তাঁদের তুলে নিয়ে যাওয়া হয়, পরের দিন অর্থাৎ ৩ এপ্রিল সন্ধ্যায় ছেড়ে দেওয়া হয়।

এটি গত ২ এপ্রিলের ছবি বলে জানা গিয়েছে। ঘটনা প্রকাশ্যে আসতেই বৃহস্পতিবার তদন্তের নির্দেশ দিয়েছে মধ্যপ্রদেশ পুলিশ। মধ্যপ্রদেশের সিধি জেলার কোতোয়ালি থানায় এই ঘটনা ঘটে। এক পুলিশকর্মীই ওই আট জনের ছবি তোলেন বলে জানা গিয়েছে। সিধি জেলার পুলিশ সুপার মুকেশ শ্রীবাস্তব জানিয়েছেন, ঘটনার তদন্ত করবেন এসডিপিও গায়ত্রী তিওয়ারি। যে সব পুলিশ কর্মী বা আধিকারিকের যোগ পাওয়া যাবে, তাঁদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে বলেও জানিয়েছেন পুলিশ সুপার। তিনি উল্লেখ করেছেন, অপরাধ যাই হোক না কেন, এই ধরনের পদক্ষেপ কখনই গ্রহণযোগ্য নয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ