Save Tree: পরিবেশের ভারসাম্য রক্ষা করতে ডানকুনি মাদ্রাসায় বৃক্ষ রোপন কর্মসূচি ছাত্র ছাত্রীদের

0

সেখ জাবিহুল্লাহ, ডানকুনি: ডি.এস.এস.এম স্টুডেন্ট সলিউশন এর উদ্যোগে 25 শে সেপ্টেম্বর রবিবার ডানকুনি সিদ্দিকিয়া সিনিয়র মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের নিয়ে এক বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয় । 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডানকুনি সিদ্দিকিয়া সিনিয়র মাদ্রাসার প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও বর্তমানে ডানকুনি সিদ্দিকিয়া কোরানিয়া মাদ্রাসার সম্পাদক সৈয়দ সাফাকাত হোসেন মহাশয়, ডানকুনি সিদ্দিকিয়া কোরানিয়া মাদ্রাসার একমাত্র প্রধান শিক্ষক হাফেজ শামিমুল ইসলাম মহাশয়।

এছাড়া সেভ ট্রী সেভ ওয়ার্ল্ড এর তরফ থেকে হুগলি জেলা সম্পাদক মোঃ মামুদ আলি সাহেব ও আরো অন্যান্য স্থানীয় জ্ঞানীগুণী ব্যক্তিবর্গ। 
বৃক্ষরোপণ উদ্বোধন করা হয় হাফেজ শামিমুল ইসলাম সাহেবের মাধ্যমে। উক্ত অনুষ্ঠানে মহঃ মামুদ আলি সাহেব বলেন পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের গুরুত্বের বিষয়ে শিক্ষার্থীদের আরো সচেতন হতে হবে। সৈয়দ সাফাকাত হোসেন সাহেব জানান বৃক্ষগুলো যাতে সুন্দরভাবে বেড়ে ওঠে তার ব্যবস্থা করতে এবং এক্ষেত্রে যাবতীয় সমস্যায় তিনি ছাত্র-ছাত্রীদের সক্রিয় সহযোগিতা করবেন।

স্থানীয় গৃহ শিক্ষক মাওলানা মোঃ শেখ সুজাউদ্দিন সাহেব বলেন প্রতিবছর প্রত্যেক বাড়ির ফাঁকা জায়গায় অন্তত দুইটি গাছের চারা রোপন করা দরকার। এরপর বিদ্যালয়ের মাঠের দক্ষিণপ্রান্তে ও হোস্টেলে, প্রায় একশত গাছের চারা রোপন করার মাধ্যমে  সমগ্র অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে পরিসমাপ্তি হয়।



একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

Please Type Your Valuable Feedback.
Keep Supporting. Flow as on YouTube & Facebook.

একটি মন্তব্য পোস্ট করুন (0)