সবুজ-মেরুনে বাড়ির সাজ, কেক কেটে মোহনবাগান দিবস উদযাপন হুগলির উত্তরপাড়ায়

নিজস্ব সংবাদদাতা: কেক কেটে মোহনবাগান দিবস পালন উত্তরপাড়ার দে পরিবারের।

১৯১১ সালে আজকের দিনে ব্রিটিশ শব ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্টকে হারিয়ে আই এফ এ শিল্ড জিতেছিল মোহনবাগান। বুট পরে খেলা ব্রিটিশদের বিরুদ্ধে খালি পায়ে ১১ বাঙালীর লড়াই ইতিহাস হয়ে গেছে। ব্রিটিশদের হারানো যায় সেদিন স্বাধীনতাকামী ভারতবাসীকে দেখিয়ে দিয়েছিল বাঙালীরা। সেই দিনকে স্মরণ করে মোহনবাগান সমর্থকরা।

উত্তরপাড়ার দে বাড়ি আদ্যোপান্ত মোহনবাগান সমর্থক। প্রিয় ক্লাবের রঙ সবুজ মেরুনে রাঙানো দে বাড়ি। আজ মোহনবাগান দিবসে সবুজ মেরুন বেলুন দিয়ে সাজানো হয় বাড়ি। মোহনবাগান কেক কেটে সেলিব্রেশন হয় মোহনবাগান দিবস। বাড়ির ছাদে মোহনবাগান পতাকা,পালতোলা নৌকা।প্রিয় দলের জার্সি গায়ে দিয়ে সেলিব্রেশনে মেতে ওঠেন মোহন অনুরাগীদে বাড়ির সদস্যরা। দে বাড়ির ছোটো বৌ জেসমিন বলেন, তার বিয়ের পর এই প্রথম বার মোহনবাগান দিবস পালন করা হল। ভালো লাগছে। তিনি দে বাড়ির নতুন সদস্য। তবে তার বাপের বাড়িতেও মোহনবাগানের জন্য গলা ফাটানো হয়। তাই শ্বশুরবাড়িতে একই রকম পরিবেশ পেয়ে আরো ভালো লাগাছে। দে বাড়ির বড় বৌ সায়ন্তনী বলেন, আমাদের রক্তে মোহনবাগান স্বপ্নে মোহনবাগান বাড়ির রঙও  সবুজ মেরুন।



মোহনবাগান এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে এটিকে মোহনবাগান হয়েছে। দলের কোচ এন্তোনিয় লোপেজ হাবাস রয়কৃষ্ণা, প্রিতম কোটাল,সন্দেশ ঝিঙ্গানদের অনুশীলন শুরু করে দিয়েছেন। এই মরসুমে দল সাফল্য পাবে মোহনবাগান দিবসে এই আশা মোহনবাগান সমর্থকদের।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

Please Type Your Valuable Feedback.
Keep Supporting. Flow as on YouTube & Facebook.