স্বাস্থ‍্যসাথী কার্ডে ফের নজির সৃষ্টি


বৈদ‍্যবাটীতে ব্রেন স্ট্রোকে আক্রান্ত  রোগীকে চুঁচুড়া ইমামবাড়া হাসপাতাল থেকে  এনে স্বাস্থ‍্যসাথী কার্ড করিয়ে কলকাতায় পাঠানো হলো চিকিৎসার জন‍্য।

 বৈদ‍্যবাটী পৌরসভার  ৮ নং ওয়ার্ডের কো - অর্ডিটেটর বিশ্বজিত রায়ের উদ‍্যোগে ৪ নং ওয়ার্ডের বাসিন্দা বছর ৪২ এর এক মহিলার অ‍্যাম্বুলেন্সের মধ‍্যেই করা হলো স্বাস্থ‍্যসাথী কার্ড। 

আগেরদিন রাতে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন বৈদ‍্যবাটীর ৪ নং ওয়ার্ডের ঐ মহিলা। এরপর তাকে ভর্তি করা হয় চুঁচুড়া ইমামবাড়া হসপিটালে। কিন্তু ক্রমে তার অবস্থার অবনতি হতে থাকায় চিকিৎসকগন তাকে কলকাতায় রেফার করে দেন।

আর্থিক দিক থেকে দুর্বল এই মহিলাকে যখন হুগলী ইমামবারা হাসপাতাল থেকে কলকাতায় রেফার করা হয় তখন মাথায় হাত পরিবারের লোকজনের। কেননা কলকাতায় গিয়ে চিকিৎসা করানোর মতো আর্থিক সঙ্গতি নেই পরিবারের। তারপরেই খবর পেয়ে ৮ নং ওয়ার্ডের কোঅর্ডিনেটর বিশ্বজিত রায় নিজে উদ‍্যোগী হয়ে অ‍্যাম্বুলেন্সের মধ‍্যেই এই রোগীর স্বাস্থ‍্যসাথী কার্ড করিয়ে দেন। যা নিয়ে পরিবারের লোকজন কলকাতায় চলে যান চিকিৎসার জন‍্য। চিকিৎসা শুরুও হয়েছে।এইভাবে স্বাস্থ‍্যসাথী কার্ড পেয়ে স্বভাবতই খুশি পরিবারের লোকজন থেকে এলাকার মানুষ। এখন তাদের প্রার্থনা দ্রুত সুস্থ‍্য হয়ে ঘরে ফিরুক ঐ মহিলা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ