বিনিয়োগ নিয়ে আলোচনা, নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক সারলেন শিল্পপতি গৌতম আদানি

বছর পেরলেই কলকাতায় বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS)। তার আগে নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করলেন  শিল্পপতি গৌতম আদানি (Goutam Adani)। সূত্রের খবর, বৃহস্পতিবার সন্ধেবেলা নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রায় ঘণ্টা দেড়েক আলোচনা করেন এই শিল্পপতি। বৈঠকে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এ রাজ্যে শিল্প বিনিয়োগ নিয়ে উভয়ের মধ্যে কথা হয়েছে বলে খবর। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আগে আদানি গোষ্ঠীর শীর্ষকর্তার নবান্নে (Nabanna) এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। যদিও মমতা-আদানির এই সাক্ষাৎপর্ব নিয়ে এখনও সরকারি তরফে কিছু জানানো হয়নি।

নবান্নে মুখ্যমন্ত্রী ও গৌতম আদানি। ছবি: পিন্টু প্রধান।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ রাজ্যের ক্ষমতায় আসার পর থেকে প্রতি বছরই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন করে থাকেন।  করোনা আবহে চলতি বছর এই সম্মেলন হয়নি। ২০২২ সালের ২০ ও ২১ এপ্রিল হবে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। তার উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন। আমন্ত্রণ রক্ষা করে উদ্বোধন করতে পারেন নরেন্দ্র মোদি(Narendra Modi)। সম্প্রতি মুম্বই গিয়ে বহু শিল্পপতিকেই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার আমন্ত্রণ জানিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী।

আর তারপরই তাঁর সঙ্গে দেখা করতে সরাসরি নবান্নে চলে এলেন নামী শিল্পপতি গৌতম আদানি। সূত্রের খবর, হলদিয়া ও খিদিরপুর বন্দরের বিনিয়োগ নিয়ে আগ্রহী তিনি। এছাড়া তাজপুর বন্দরেও বিনিয়োগ করতে পারে আদানি গোষ্ঠী। সেসব নিয়েই মুখ্যমন্ত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা হয়েছে বলে খবর। তবে কোথায় কত বিনিয়োগ হবে, তা এখনও চূড়ান্ত হয়নি। টুইটে গৌতম আদানি জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়ে আগামী বছর বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে উপস্থিত থাকবেন। এই বৈঠকের পর রাজ্যে আদানি গোষ্ঠীর বিনিয়োগের সম্ভাবনা অনেকটা উজ্জ্বল হয়েছে বলে মনে করা হচ্ছে। 




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ