প্রহরীবিহীন রেল গেট, পারাপারের সময় ট্রেনের ধাক্কায় দূরে ছিটকে গেল গাড়ি!

 দীর্ঘদিন ধরেই প্রহরীবিহীন রেল গেট। যার জেরে দুর্ঘটনা। দ্রুতগতিতে ছুটে আসা ট্রেন লাইনে আটকে পড়া গাড়ি টানতে টানতে নিয়ে গেল প্রায় ৬০০ মিটার দূরে। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের কাপাসএড়ায়। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়।

জাওয়াদের (Cyclone Jawad) প্রভাবে আকাশের মুখ ভার। সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত। এই পরিস্থিতিতে ভয়ংকর দুর্ঘটনা তমলুকের কাপাসএড়া এলাকায়। তমলুক থেকে হলদিয়া ও দিঘা স্টেশনের মাঝখানে থাকা একটি রক্ষীবিহীন লেভেল ক্রসিং পারাপারের সময়ে লাইনে আটকে যায় গাড়ি। এদিকে ততক্ষণ সিগন্যাল সবুজ হয়ে গিয়েছে। দ্রুতগতিতে ছুটে আসছে হলদিয়া লোকাল। চালক  গাড়িটিকে লাইন থেকে অন্যত্র নিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টা করেন। কিন্তু কিছুতেই তা করতে পারেননি।

উপায় না পেয়ে গাড়ি থেকে নেমে পড়েন চালক। হাত দেখিয়ে চেষ্টা করেন ট্রেনটিকে থামানোর। কিন্তু তাতে লাভ হয়নি। দ্রুতগতিতে ছুটে আসে ট্রেন। গাড়িটিকে ধাক্কা দিয়ে প্রায় ৬০০ মিটার দূরে নিয়ে যায়। ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে যায় গাড়িটি। ঘটনাকে কেন্দ্র তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। রেল লাইনে ভিড় করেন বহু মানুষ।

অভিযোগ, দীর্ঘদিন ধরেই প্রহরীবিহীন অবস্থায় রয়েছে ওই রেলগেট। একাধিকবার রেলকে জানিয়েও কোনও সুরাহা মেলেনি। একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে। রবিবারের ঘটনায় ক্ষোভে ফুঁসছে স্থানীয়রা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ