Ticker

6/recent/ticker-posts

Stray Dogs Attack: একসঙ্গে ২০ কুকুরের হামলা, পাঁচ বছরের বোনকে বাঁচাতে পারলেও মৃত্যু হল আট বছরের দাদার!

 এই ঘটনার পরই মুসাহিবগঞ্জে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। মৃত শিশুর পরিবার এবং স্থানীয়দের অভিযোগ, এলাকায় পথকুকুরদের দৌরাত্ম্য নিয়ে লখনউ পুরনিগম একাধিক বার বার্তা দেওয়া হয়।

হঠাৎই দুই ভাই-বোনের উপর হামলে পড়ে কুকুরের সেই দল। প্রতীকী ছবি।

বোনকে বাঁচাতে পারলেও, নিজের প্রাণ রক্ষা হল না। কুকুরের হামলায় মৃত্যু হল দাদার। বুধবার সন্ধ্যায় লখনউয়ের ঠাকুরগঞ্জের মুসাহিবগঞ্জ এলাকার ঘটনা।


অন্য দিনের মতো বুধবার সন্ধ্যাতেও বাড়ির বাইরে রাস্তাতে বোনকে নিয়ে খেলছিল মহম্মদ হায়দার। দু’জনে তখন খেলায় মত্ত। হঠাৎ সেখানে এক দল কুকুরের আবির্ভাব। একসঙ্গে কুড়িটিরও বেশি। হঠাৎই দুই ভাইবোনের উপর হামলে পড়ে কুকুরের সেই দল।


আচমকা হামলায় পালানোর সুযোগ পায়নি শিশু দু’টি। চার দিক থেকে ঘিরে ফেলে হামলা চালায় কুকুরের দল। সেই হামলার মুখে পড়ে পাঁচ বছরের বোন জন্নতকে প্রাণপণে বাঁচানোর চেষ্টা করতে থাকে আট বছরের মহম্মদ। দুই শিশুর চিৎকার শুনে যখন পড়শিরা ছুটে আসেন, তত ক্ষণে ভাইবোন দু’জনেই কুকুরের হামলায় গুরুতর জখম।


হায়দার এবং জন্নতকে উদ্ধার করে স্থানীয় কেজিএমইউ ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা মহম্মদকে মৃত বলে ঘোষণা করেন। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ছোট্ট জন্নত।


এই ঘটনার পরেই মুসাহিবগঞ্জে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। মৃত শিশুর পরিবার এবং স্থানীয়দের অভিযোগ, এলাকায় পথকুকুরদের দৌরাত্ম্য নিয়ে লখনউ পুরনিগম একাধিক বার বার্তা দেওয়া হয়। মাঝেমধ্যেই কুকুরদের হামলার মুখে পড়তে হয় স্থানীয়দের। অভিযোগ, বার বার বলা সত্ত্বেও কোনও পদক্ষেপই করেনি পুরনিগম। মৃতের পরিবার পুরনিগমের ৬ নম্বর জোনের আধিকারিকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে ঠাকুরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ