Ticker

6/recent/ticker-posts

Hindusthan Engeneering: অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল দিল্লি রোডের ধারে ইঞ্জিনিয়ারিং কারখানা, কর্মহীন প্রায় হাজার শ্রমিক

নিজস্ব সংবাদদাতা: ডানকুনির হিন্দুস্থান ইঞ্জিনিয়ারিং কারখানায় সাসপেনশান অফ ওয়ার্কের নোটিশ। আজ সকালে কাজে যোগ দিতে এসে নোটিশ দেখতে পায় শ্রমিকরা।

গত ২৫ মার্চ হিন্দুস্থান ইঞ্জিনিয়ারিং কারখানায় শেডের উপর কাজ করার সময় আশি ফুট উঁচু থেকে পরে গিয়ে মৃত্যু হয় অস্থায়ী শ্রমিক সেখ আজিজুলের। সেই ঘটনার পর মৃতদেহ আটকে রেখে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা। ক্ষতিপূরণ ও শ্রমিকদের নিরাপত্তার দাবীতে। শ্রমিক ইউনিয়ন ও পুলিশের সঙ্গে আলোচনার পর মৃত শ্রমিকের পরিবারকে ছয় লক্ষ টাকার চেক দেয় কারখানা কর্তৃপক্ষ। তারপর থেকে কারখানা চলছিল শ্রমিকরা কাজও করছিল। 

আজ সকালে কারখানা গেটে সাসপেনশানের নোটিশ দেয় কর্তৃপক্ষ। কারন হিসাবে দেখানো হয়। দূর্ঘটনায় শ্রমিক মৃত্যুর দিন কারখানার ম্যানেজার, সুপারভাইজার সহ ম্যানেজমেন্ট স্টাফদের মারধর ও হেনস্থা করা হয়। কারখানার সম্পত্তি নষ্ট করা হয়। তাতে প্রচুর ক্ষতি হয় কারখানার। সেদিন যারা আক্রান্ত হয়েছিলেন তারা কাজে আসতে ভয় পাচ্ছেন তাই কর্তৃপক্ষ সাসপেনশান অফ ওয়ার্কের সিদ্ধান্ত নিয়েছে। 

হিন্দুস্থান ইঞ্জিনিয়ারিং কারখানায় স্থায়ী অস্থায়ী মিলিয়ে প্রায় সারে ছশো শ্রমিক কাজ করে। সাসপেনশানের জেরে তারা কাজ হারালো। আইএনটিটিইউসি'র নেতা অন্বয় চট্টোপাধ্যায় জানান, শ্রম দপ্তরে চিঠি দিয়ে জানানো হবে। কারখানা খুলে আলোচনা করতে হবে সমস্যা থাকলে তা মেটানোর জন্য। এভাবে সাসপেনশান অফ ওয়ার্ক করা যাবে না। কারখানায় শ্রমিকদের নিরাপত্তার দিকটা দেখবে কর্তৃপক্ষকেই।।।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ